ইউনিভার্সেল কার্ডিয়াক হাসপাতালে সফলভাবে এমআইসিএস সম্পন্ন

ইউনিভার্সেল কার্ডিয়াক হাসপাতালে সফলভাবে এমআইসিএস সম্পন্ন

November 13, 2020 by Team Asraf Sium
bd-pratidin2-1.jpg

বেসরকারি হাসপাতালের মধ্যে দেশে প্রথমবারের মতো রাজধানীর ইউনিভার্সেল কার্ডিয়াক হাসপাতাল (সাবেক আয়েশা মেমোরিয়াল কার্ডিয়াক হাসপাতাল) সফলভাবে মিনিমালি ইনভেসিভ কার্ডিয়াক সার্জারির মাধ্যমে এএডি নামে হৃদরোগের চিকিৎসা সম্পন্ন করেছে। শুক্রবার (৯ অক্টোবর) জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের সহযোগী অধ্যাপক ডা. আশরাফুল হক সিয়াম ও তার টিমের সমন্বয়ে এ অপারেশন করা হয়।ইউনিভার্সেল মেডিক্যাল কলেজের লেকচার গ্যালারি ১-এ আয়োজিত এক সংবাদ সম্মেলনে হাসপাতালটির ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্তী এ তথ্য জানান।

কুষ্টিয়ার শিপ্রা পাল (১৬) নামে এক কিশোরী রোগীকে এ সার্জারি করা হয়। বর্তমানে রোগী সুস্থ আছে এবং বাড়ি যাওয়ার প্রস্তুতি নিচ্ছে।

সংবাদ সম্মেলনে হাসপাতালটির ব্যবস্থাপনা পরিচালক জানান, মিনিমালি ইনভেসিভ কার্ডিয়াক সার্জারির ক্ষেত্রে ওপেন হার্ট সার্জারির বিকল্প হিসেবে একটি ছোট ছিদ্র করে অপারেশন করা হয়। এতে বুকের হাড় কাটতে হয় না। চিকিৎসকরা পাঁজরের মাঝখানে ছিদ্র করে কাজ করেন। এতে রোগী দ্রুত সেরে ওঠে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন– ইউনিভার্সেল কার্ডিয়াক হাসপাতালের চিফ কার্ডিয়াক সার্জন প্রফেসর ডা. নাসিরউদ্দীন আহমেদ, চিফ কার্ডিওলজিস্ট প্রফেসর ডা. খন্দকার কামরুল ইসলাম, হাসপাতালের সহকারী পরিচালক ডা. কাজী রফিকুল আলম, ডা. রোমেনা রহমান রুমু, সিনিয়র বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার একেএম সাহেদ হোসেন, বিভিন্ন গণমাধ্যমকর্মী ও হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীরা।

সোর্সঃ বাংলা ট্রিবিউন


24/7 EMERGENCY NUMBER (+880 1720-834878)

Call us now if you are in a medical emergency need, we will reply swiftly and provide you with a medical aid.


All Right Researved by Team Asraful Sium